সাদুল্লাপুর বাইপাস সড়কটির বেহাল দশা

রংপুর

সাদুল্লাপুর, গাইবান্ধা প্রতিনিধি.

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা শহরস্থ বাইপাস সড়ক চৌমাথা মোড় হতে গ্রামীণ ব্যাংক ঘেষে নলডাঙ্গা সংযোগ সড়কের হামিন্দপুর কইপাড়ার রনজিদ মেম্বরের বাড়ি পর্যন্ত পাকা সড়কটি এখন মৃত্যু কূপে পরিণত হয়েছে। এ সড়কটি পিচ কার্পেটিং উঠে গিয়ে হাজারো খানাখন্দের সৃষ্টি হয়েছে। এর ফলে চলাচলকারীরা সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে প্রতিনিয়ত।

বর্ষা মওসুমে সামান্য বৃষ্টি হলেই সড়ক জুড়ে তীব্র জলাবদ্ধতার সৃষ্টি হয়। যানবাহন উল্টে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। ব্যস্ততম এ সড়কটি কান্তনগর, নলডাঙ্গা  যাতায়াতের জন্য অত্যান্ত গুরুত্ব বহন করে আসছে। প্রতিদিন এই সড়ক দিয়ে যাতায়াত করছে শতাধিক যাত্রী ও পণ্যবাহী পরিবহন।

এছাড়া বিভিন্ন এলাকা হতে আগত শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী যাতায়াত করার সময় প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে। এতে আতঙ্কিত শিক্ষার্থী ও অভিভাবকরা। অতি সরু এ সড়কে কার্পেটিং উঠে গিয়ে মাটি বের হয়ে গেছে। ফলে অল্প বৃষ্টি হলে কাদায় আচ্ছন্ন হয়ে পড়ে পুরো সড়ক। দীর্ঘদিন ধরে সড়কটির কোনো সংস্কার না হওয়ায় এই দুরবস্থার সৃষ্টি হয়েছে।

নিরাপদ সড়ক চাই (নিসচা) সাদুল্লাপুর উপজেলা শাখার সহ-সাধারণ সম্পাদক একেএম জাহিদ হোসেন খাঁন বলেন, এ পরিস্থিতিতে সড়কটি দিয়ে পাঁয়ে হেঁটে চলাচল করা অনেকটা দুস্কর হয়ে পড়ছে। সড়কটি দিয়ে পাঁয়ে হেঁটে চলাচল করতে গিয়ে অনেক পথচারী ও শিক্ষার্থী খাদে পড়ে রক্তাত্ত জখম হয়েছেন। এ অবস্থায় সড়কটি এখন কারও জন্যই নিরাপদ নয় বলে স্থানীয়রা জানান।

সাদুল্যাপুর উপজেলা প্রকৌশলী মাজহারুল ইসলাম বলেন, এ সকড়টি ইতোমধ্যে টেন্ডার সম্পন্ন হয়েছে। এমনকি সড়টির মাঝখানের কিছু অংশে ২ ফুট প্রসস্থ করা হবে। আগামী ১ মাসের মধ্যে কাজ শুরু হবে বলে জানান তিনি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *