শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

‘বেলাবতে প্রবাসীকে পরিকল্পিতভাবে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন,

মোঃ বাদল মিয়া / ৬০ বার
আপডেট : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
বেলাবতে_প্রবাসীকে_পরিকল্পিতভাবে_হত্যা_চেষ্টার_প্রতিবাদে_মানববন্ধন
ছবি: প্রতিদিনের বার্তা

মোঃ বাদল মিয়া, বেলাব (নরসিংদী) প্রতিনিধিঃ নরসিংদীর বেলাবতে সাইদুল ইসলাম মিঠুৃন নামে এক প্রবাসীকে পরিকল্পিতভাবে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হ’ত্যা চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে সামাজিক সংগঠন ‘এসো গড়ি নিলক্ষীয়া’ ও গ্রামবাসী। ২০অক্টোবর শুক্রবার সকালে উপজেলার সল্লাবাদ ইউনিয়নের নিলক্ষীয়া বাজারের ‘এসো গড়ি নিলক্ষীয়া’ নামে একটি সামাজিক সংগঠনের আয়োজনে গ্রামবাসী এ মানববন্ধন ও বিক্ষোভ করেন।

উল্ল্যেখ্য যে, গত ২৭/০৯/২০২৩ ইং তারিখে বিকালে নিলক্ষীয়া গ্রামের মৃত আঃ রহমানের ছেলে প্রবাসী সাইদুল ইসলাম মিঠুন বাড়ির পাশে মরাখলা কাশবনের পাশে ঘুরতে গেলে পূর্ব শত্রুতার জেরে সল্লাবাদ ৩ নং ওয়ার্ডের সাবেক মহিলা মেম্বার অনুফা বেগমের নেতৃত্বে তার ছেলে জাহিদ হোসেন জীবন, স্বামী আব্দুল সেলিম এবং দেবর আব্দুল হেলিম ও ভাসুর নান্নু মিয়া দেশীয় ধারালো অস্ত্র নিয়ে প্রবাসী মিঠুনকে হ;ত্যার উদ্দেশ্যে কুপিয়ে মারাত্মকভাবে আহত করে। এসময় মিঠুন মা,রা গেছে ভেবে তারা কাশবনে ফেলে চলে যায়। পরে স্থানীয়রা মূ,মূর্ষ অবস্থায় আহত মিঠুনকে উদ্ধার করে প্রথমে বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থার অবনতি হতে থাকলে মিঠুনকে ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হয়। বর্তমানে মিঠুনের অবস্থা আ’,শংকাজনক।

এ ঘটনায় গত ০৮/১০/২০২৩ ইং তারিখে প্রবাসী মিঠুনের বড় ভাই মোঃ রফিকুল ইসলাম উপরোক্ত আসমীসহ অজ্ঞাত আরও ৮/১০ জনকে আসামী করে বেলাব থানায় ১৪৩/৩২৩/৩২৫/ ৩২৬/৩০৭/৫০৬/১১৪ ধারা উল্লেখ করে একটি মামলা রুজু করেন। যার বেলাব থানায় মামলা নং ০৪/২৩। মামলা দায়েরের পর থেকে আসামীপক্ষ পলাতক। আসামী পক্ষকে গ্রেফতার করতে বিলম্ব হওয়ায় পলাতক আসামীদের দ্রুত গ্রেফতারের দাবীতে ‘এসো গড়ি নিলক্ষীয়া’ সংগঠন ও গ্রামবাসী এই মানববন্ধন করেন।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভীর আহমেদ বলেন, এ বিষয়ে একটি মামলা দায়ের হয়েছে। আসামীরা পলাতক রয়েছে। তাদের গ্রেফতারের জন্য বেলাব থানা পুলিশ চেষ্টা করছে।


এ জাতীয় আরো সংবাদ