বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:২০ অপরাহ্ন

নবীনগরে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

নবীনগর উপজেলা প্রতিনিধি / ৮৫ বার
আপডেট : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩
নবীনগরে_শারদীয়_দূর্গাপূজা_উপলক্ষে_মতবিনিময়_সভা_অনুষ্ঠিত
ছবি: প্রতিদিনের বার্তা

নবীনগর উপজেলা প্রতিনিধিঃ নবীনগরে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত।

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় হিন্দুধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান আসন্ন শারদীয় দূর্গাৎসব শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে পূজা উদযাপন কমিটির সাথে নবীনগর থানা পুলিশের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ অক্টোবর) দুপুরে থানা পুলিশের আয়োজনে নবীনগর থানা চত্বরে পূজা উদযাপন কমিটির সাথে নবীনগর থানা পুলিশের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মত বিনিময় সভায় জেলার অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) সিরাজুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন নবীনগর থানার ওসি মাহাবুব আলম, ইন্সপেক্টর তদন্ত মো. সোহেল, উপজেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক এড. বিনয় চক্রবর্তী, ইউপি চেয়ারম্যান আল ইমরান, ইউপি চেয়ারম্যান জাকি উদ্দিন, ইউপি চেয়ারম্যান রবিউল আউয়াল রবি,
ইউপি চেয়ারম্যান আক্তারু জ্জামান, উপজেলার পূজা উদযাপন কমিটির সদস্য সচিব সঞ্জয় সাহা, সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপু,সাংবাদিক মিঠু সূত্রধর পলাশ সহ উপজেলার বিভিন্ন পূঁজা মন্ডপ কমিটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সভায় আসন্ন শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা সহ পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ ও সদস্যদের মতামত গ্রহণ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) সিরাজুল ইসলাম বলেন, সুষ্ঠুভাবে দুর্গাপূজা উদযাপনের লক্ষ্যে পুলিশ বিভাগের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। নিজ নিজ ধর্ম সুষ্ঠুভাবে পালন ও নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা রক্ষায় সবসময় সর্তক আছে নবীনগর থানা পুলিশ। পুলিশের পক্ষ থেকে প্রতিটি পূজামণ্ডপ এলাকায় সর্বোচ্চ আইনশৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে মর্মে প্রত্যয় ব্যক্ত করেন এবং পাশাপাশি তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, এ বছর নবীনগর উপজেলায় মোট ১৩৩ টি পুজা মন্ডপের শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

আরো পড়ুনঃ নবীনগরে সরকারি জায়গা দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় সরকারি জায়গা দখল মুক্ত করতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

 

বুধবার (৪ অক্টোবর) দুপুরে এই অভিযান পরিচালনা করেন নবীনগর সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা জাহান। এসময় উচ্ছেদ অভিযানে সহযোগিতা করেন ইব্রাহিমপুর ইউনিয়ন ভূমি অফিসের নায়েব জাকির হোসেন ও নবীনগর থানা পুলিশের এস আই কামাল সহ সঙ্গীয় ফোর্স। জানা যায়, উপজেলার পৌরসভার ৮নং ওয়াডের ভোলাচং পুরাতন বাজার থেকে নবীপুর নদীর পাড়ের রাস্তার পাশে নবীপুর গ্রামের পান্ডব আলীর মেয়ে ঝরনা বেগম অবৈধভাবে সরকারি ১ নং খাস খতিয়ানের জায়গা দখল করে তিনটি ঘর নির্মাণ করে রাখে। এতে করে এই রোডে যাতায়াতকারী যাত্রী সাধারণ সহ যানবাহন চলাচলে ব্যঘাত ঘটে যা চরম জনদূর্ভোগের সৃষ্টি হয়। এর পরিপ্রেক্ষিতে জনদূর্ভোগ লাঘবে পৌর কতৃপক্ষ রাস্তাটি সংস্কার উদ্যোগ নেয়ার পর বারবার সরকারি জায়গায় অবৈধভাবে থাকা ঘর অন্যত্রে সরিয়ে নেয়ার কথা ঝরনা বেগমকে বললেও সে কোন কর্নপাত করেনি। এতে পৌর কতৃপক্ষ সরকারি জায়গা উদ্ধারে উপজেলা ভূমি কর্মকর্তার সহযোগিতা কামনা করলে এই উদ্ধার অভিযান পরিচালনা করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)।

এবিষয়ে নবীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা জাহান জানান, জনদূর্ভোগ লাঘবে সরকারি জায়গায় দখলে থাকা তিনটি ঘর স্বেচ্ছায় সরিয়ে নিতে ঘর মালিক’কে পরপর চারবার বলার পরও কর্নপাত না করায় উদ্ধার অভিযান পরিচালনা করে তা উচ্ছেদ করা হয়েছে। জনস্বার্থে এধরণের অভিযান অব্যাহত থাকবে।

এই ওয়েবসাইটে প্রকাশিত লেখা, ছবি, স্থিরচিত্র ও ভিডিও চিত্র পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা সম্পুর্ণ বেআইনি ও দন্ডনীয় অপরাধ।


এ জাতীয় আরো সংবাদ