মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন

নবীনগরে মসজিদ নির্মাণে বাধা, একাধিক সালিশি বৈঠকে ও নেই কোনো সুরাহা

নবীনগর প্রতিনিধি / ৪৩ বার
আপডেট : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
Nabinagar_Thana_Brahmanbaria

নবীনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার ৬ নং ওয়ার্ড নারায়ণপুরে মসজিদ নির্মাণে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে একই এলাকার আইনুল মিয়া (৩০), ওসমান মিয়া (২৫), সাদেক মিয়া (৪০) বিরুদ্ধে । এই ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বরাবর পৃথক দুটি লিখিত অভিযোগ করেছেন দুলাল মিয়া নামে এক ভুক্তভোগী ।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, নবীনগর সাব রেজিস্ট্রি অফিসে রেজিস্ট্রিকৃত ৮০২১-নং সাফ কবলা দলিল মূলে বাড়ি ভূমি খরিদ করিয়া বর্তমান হাল জরিপ রেকর্ডে আব্দুর রহিম এর নামে ৫৭৮ নং যৌথ চূড়ান্ত বি.এস খতিয়ান করার পর তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুর পর তার ছেলে দুলাল মিয়া ওয়ারিশগণ ভুগ দখল করছেন। এঘটনায় একাধিক সালিশি বৈঠক হলেও কোন সুরাহা হয়নি।

পরবর্তীতে দুলাল মিয়া ওইখানে মসজিদ নির্মাণ করার জন্য জায়গাটিকে ওয়াকফা করে দেন। সেই জায়গায় মসজিদ নির্মাণ করতে গেলে প্রতিনিয়ত বাধা প্রদান করে যাচ্ছেন। এরি প্রেক্ষিতে বুধবার সকালে রফিক মিয়ার ছেলে রাইহান বাড়ির পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় তাকে পিটিয়ে আহত করেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নবীনগর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। এঘটনায় নবীনগর থানায় আইনুল মিয়া (৩০), ওসমান মিয়া (২৫), সাদেক মিয়া (৪০),স্বপন মিয়ার নাম উল্লেখ করে আরেকটি অভিযোগ দাখিল করা হয়েছে।

এব্যাপারে সরজমিনে গিয়ে অভিযুক্তদের অনুপস্থিতিতে তাদের পরিবারের সদস্যরা প্রতিদিনের বার্তাকে অভিযোগ অস্বীকার করে জানান, আমাদের জায়গায় দোকান নির্মান করতে আসলে আমারা তাদের বাধা দেয়, তাদের লোকজন আমাদের উপর অতর্কিত ভাবে হামলা চালায়, এতে আমাদের লোকজন আহত অবস্থায় ব্রাহ্মণবাড়িয়ায় চিকিৎসাধীন আছেন।

এদিকে সরকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা জাহান বলেন, অভিযোগ দেয়ার পর দুই পক্ষকে আমি ডেকেছিলাম। পরে কাগজপত্র ঘেঁটে ব্যক্তিগত জায়গা দেখে তাদেরকে আদালতের ধারস্ত হতে বলেছি।


এ জাতীয় আরো সংবাদ