বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন

নবীনগরে বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও স্মার্ট বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

নবীনগর উপজেলা প্রতিনিধি / ৭৮ বার
আপডেট : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩

আজ শনিবার (১১ নভেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে উপজেলা পরিষদ অডিটরিয়ামে ১০ ভি এনসিসি ব্যাটালিয়ন এর আয়োজনে বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও স্মার্ট বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর ফরহাদ শামীমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া (৫) নবীনগর জাতীয় সংসদ সদস্য মোঃ এবাদুল করিম বুলবুল। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন নবীনগর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য মোঃ নাসির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি রহমান, সহকারী কমিশনার ভূমি মাহমুদা জাহান, নবীনগর থানার অফিসার ইনচার্জ মাহাবুবুল আলম। নিবেদক ছিলেন ১০ বিএনসিসির নবীনগর প্লাটনের প্লাটুন কমান্ডার এন এম তাহসিন ভূঁইয়া রুমান।

সভায় প্রধান অতিথি মোঃ এবাদুল করিম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। স্বাধীনতার ৫০ বছর পর বাংলাদেশ আজ একটি সমৃদ্ধশালী রাষ্ট্রে পরিণত হয়েছে। তবে, আমাদের সামনে এখনও অনেক চ্যালেঞ্জ রয়েছে। সেসব চ্যালেঞ্জ মোকাবেলা করে একটি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হবে।

প্রধান আলোচক মোঃ মনিরুজ্জামান মনির বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন দূরদর্শী নেতা ছিলেন। তিনি স্বাধীনতার পর একটি আধুনিক ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্ন বাস্তবায়নে আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর ফরহাদ শামীম বলেন, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধের চেতনা ও স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্নকে লালন করে আমাদের আগামী পথ চলতে হবে।

সভায় বক্তারা আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও নীতি অনুসরণ করে একটি সুখী, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ে তুলতে হবে।


এ জাতীয় আরো সংবাদ