মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন

চান্দিনায় শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা

এন.সি জুয়েল, কুমিল্লা প্রতিনিধি / ৪৭ বার
আপডেট : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
চান্দিনায়_শারদীয়_দুর্গাপূজা_উদযাপন_উপলক্ষে_মতবিনিময়_সভা
ছবি: প্রতিদিনের বার্তা

এন.সি জুয়েল, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার চান্দিনা উপজেলায় শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৫ অক্টোবর) বিকেলে চান্দিনা থানার আয়োজনে থানা চত্বরে প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, মসজিদের ঈমাম, রাজনৈতিক নেতৃবৃন্দ, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের পূজা উদযাপন পরিষদের সভাপতি-সম্পাদক সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে আইন শৃঙ্খলা-সংক্রান্ত বিষয়ে পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ ও উপস্থিত সকলের মতামত গ্রহণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা.প্রাণ গোপাল দত্ত এমপি। তিনি বলেন- সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন শারদীয় দুর্গাপূজা। এই সম্প্রীতি বজায় রাখতে উপজেলার সকল পূজা মন্ডপে থানা পুলিশ, আনসার, ভিডিপি সহ সকল বাহিনীর নিরাপত্তা জোরদার করা হবে।

পূজা মন্ডপের নিরাপত্তা জোরদার করতে পূজা মন্ডপে সিসি ক্যামেরার আওতায় আনা হবে।উৎসবমুখর পরিবেশে চান্দিনা উপজেলায় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। তিনি পূজা মন্ডপের সভাপতি সম্পাদকদের বলেন, আপনারা নিশ্চিন্তে পূজা উদযাপন করবেন আইন-শৃঙ্খলা বাহিনী সর্বক্ষণই আপনাদের সাথে আছেন। তিনি বাঙালির উৎসব শারদীয় দুর্গাপূজা সুন্দরভাবে উদযাপনের জন্য সকলের সহযোগিতা কামনা করেন। সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান। তিনি বলেন, নিরাপত্তা নিশ্চিতে ও নিজ নিজ ধর্ম সুষ্ঠুভাবে পালনে আইন শৃঙ্খলা রক্ষায় কুমিল্লা জেলা পুলিশ সব সময় সতর্ক রয়েছে। জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলার সকল সার্কেল ও থানার অফিসার ইনচার্জদের পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। জেলা পুলিশের পক্ষ থেকে প্রতিটি পূজা মন্ডপ এলাকায় সর্বোচ্চ আইন শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। পাশাপাশি নিজস্ব স্বেচ্ছাসেবক দিয়ে নিরাপত্তা ব্যবস্থাপনা রাখার আহবান জানান তিনি। এসপি উপস্থিত সকলের উদ্দেশ্য করে বলেন,আপনারা কেউ চিলের পিছনে ছুটে কোন প্রকার অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করবেন না। যে কোন অপ্রীতিকর ঘটনা বা পরিস্থিতি দেখলে দ্রুত পুলিশকে অবহিত করবেন। পুলিশ তথ্য যাচাই-বাছাই করে ব্যবস্থা নিবেন। সভায় চান্দিনা থানা অফিসার ইনচার্জ (ওসি) শাহাবুদ্দিন খান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বকসী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপস শীল,সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) এনায়েত কবির সোয়েব, পৌরসভার মেয়র শওকত হোসেন ভূইয়া।

চান্দিনা থানার উপ-পরিদর্শক জালাল উদ্দিনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকার,উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি দীপক আইচ,সহ-সভাপতি লক্ষণ সাহা,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নিমাই চন্দ্র মজুমদার,জোয়াগ ইউপি চেয়ারম্যান ইঞ্জি. আব্দুল আউয়াল,কেরণখাল ইউপি চেয়ারম্যান সুমন ভুইয়া,কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি মো. মহিউদ্দিন,মাওলানা মাহবুবুর রহমান আশরাফী।এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) কাজী মো. মতিউর ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার,সাবেক ভাইস চেয়ারম্যান মোসলেহ উদ্দিন,সাবেক পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম,উপজেলা শিক্ষা অফিসার মনিরুজ্জামান,মাইজখার ইউপি চেয়ারম্যান শাহ সেলিম প্রধানসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান,বিভিন্ন পূজা মন্ডপ কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দ।


এ জাতীয় আরো সংবাদ