মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

চান্দিনায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

এন.সি জুয়েল, কুমিল্লা প্রতিনিধি / ১০৩ বার
আপডেট : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
চান্দিনায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত
ছবি: প্রতিদিনের বার্তা

এন.সি জুয়েল, কুমিল্লা প্রতিনিধি: “জন্ম ও মৃত্যু নিবন্ধন করি, নাগরিক অধিকার নিশ্চিত করি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লার চান্দিনায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে।

আজ শুক্রবার (৬ অক্টোবর) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা বলেন, আগামীতে প্রত্যেকের বাড়ি বাড়ি গিয়ে জন্ম ও মৃত্যু নিবন্ধন করার জন্য সুপরামর্শ প্রদান করা হবে এবং সেই সাথে জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন করার কথাও বলেন।উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপস শীলের সভাপতিত্বে বক্তব্য রাখেন, চান্দিনা পৌরসভার মেয়র মোঃ শওকত হোসেন ভূঁইয়া, সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার।

এসময় আরও বক্তব্য রাখেন দোল্লাই নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান মিয়া, বাড়েরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আহসান হাবীব ভূঁইয়া, এতবারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউসুফ।

এ সময় উপস্থিত ছিলেন ইউপি সচিব, চান্দিনা পৌরসভার সেনেটারি ইন্সপেক্টর,বিভিন্ন ইউনিয়নে কর্মরত স্বাস্থ্য সহকারী, পরিদর্শক,ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী, ইউপির তথ্যসেবা কেন্দ্রের উদ্যোক্তা প্রমুখ।

আলোচনা সভা শেষে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে একটি র‍্যালি বের হয়।


এ জাতীয় আরো সংবাদ