মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

কুমিল্লায় বিকাশের আয়োজনে তিন দিনব্যাপী পেমেন্ট মেলা

এন.সি জুয়েল, কুমিল্লা প্রতিনিধি / ৬৩ বার
আপডেট : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩

এন.সি জুয়েল, কুমিল্লা প্রতিনিধি, প্রতিদিনের বার্তা: ক্যাশবিহীন ডিজিটাল পেমেন্টকে উৎসাহিত করতে ৭-৯ ডিসেম্বর পর্যন্ত ৩ দিন ব্যাপী জেলা শিল্পকলা একাডেমীতে বিকাশের আয়োজনে শুরু হয়েছে এই পেমেন্ট মেলা।

লেনদেনকে সহজ, নিরাপদ, ক্যাশবিহীন ডিজিটাল পেমেন্টকে আরো উৎসাহিত করতে কুমিল্লা জেলা শহরে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ এর আয়োজনে শুরু হলো ‘পেমেন্ট মেলা’। তিনদিনব্যাপী এই মেলা চলবে আগামী ৯ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) নগরীর জেলা শিল্পকলা একাডেমীতে এ মেলার উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিকাশ এর মার্চেন্ট ডেভেলপমেন্ট এর চট্টগ্রাম সার্কেল হেড আবরার হোসেন, ট্রেড মার্কেটিং এর জেনারেল ম্যানেজার মঈদুল ইসলাম খান এবং মার্চেন্ট ডেভেলপমন্ট এর টিম লীড মো: ইলিয়াস হাসান তুষার সহ অন্যান্য কর্মকর্তারা। জেলা শিল্পকলা একাডেমী-তে তিনদিন ব্যাপী এই মেলায় থাকছে বিভিন্ন লাইফস্টাইল ব্র্যান্ড, পোষাক, জুতা, খেলনা, প্লাস্টিক পণ্য, হস্তশিল্প, খাদ্য সামগ্রী, ইলেকট্রনিকস সহ বিভিন্ন পণ্য এবং সেবার স্টল। কেনাকাটার উপর মার্চেন্টভেদে থাকবে বিভিন্ন অঙ্কের ক্যাশব্যাক ও ডিসকাউন্ট অফার। বর্ণিল এই মেলায় প্রতিদিন আরো থাকছে স্থানীয় শিল্পীদের সঙ্গীত পরিবেশনা, গ্রাহক এবং মার্চেন্টদের জন্য পৃথক র‍্যাফেল ড্র, বাচ্চাদের জন্য পাপেট শো সহ নানা আয়োজন। গ্রাহকরা তাদের বিকাশ অ্যাপ অথবা অ্যাকাউন্ট দেখিয়ে মেলায় প্রবেশ করতে পারবেন। আর যাদের বিকাশ অ্যাকাউন্ট নেই তারা মেলা প্রাঙ্গনেই বিকাশ অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন। উল্লেখ্য, এই মেলায় দর্শনার্থীরা শুধুমাত্র বিকাশ পেমেন্টেই সব রকমের কেনাকাটা করতে পারবেন। মেলায় বিভিন্ন স্টলে থাকা কিউআর কোড স্ক্যান করে কেনাকাটা করতে পারবেন গ্রাহকরা। এছাড়াও মেলা প্রাঙ্গনে ফ্রি ওয়াইফাই সুবিধা পাবেন দর্শনার্থীরা। পাশাপাশি গেম শো-তে অংশ নিয়ে আকর্ষণীয় সব উপহার জেতার সুযোগ পাবেন মেলায় আগতরা। প্রতিদিন মেলা চলবে মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। বিকাশ শুরু থেকেই দেশে ক্যাশলেস ডিজিটাল পেমেন্ট ইকোসিস্টেম গড়ে তোলার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে। গত একযুগের যাত্রায় বিকাশ গড়ে তুলেছে দেশজুড়ে প্রায় ৬ লাখ মার্চেন্টের এক শক্তিশালী নেটওয়ার্ক। পাশাপাশি ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও বিভিন্ন ধরনের সেবাদাতা প্রতিষ্ঠানের সাথে অংশীদারিত্বের মাধ্যমে প্রতিষ্ঠানটি একটি ক্যাশলেস সমাজ গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।


এ জাতীয় আরো সংবাদ