রংপুর মহানগরীতে ৩২টি সিসি ক্যামেরা স্থাপন

রংপুর

নিজস্ব প্রতিবেদক.
অপরাধী সনাক্তকরণসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং সড়কে শৃঙ্খলা ফেরাতে রংপুর মহানগরীর গুরুত্বপূর্ণ ৩২ পয়েন্টে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।
বুধবার রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) কন্ট্রোলরুমে প্রযুক্তিনির্ভর এই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।
এ সময় মেয়র বলেন, মহানগরীর গুরুত্বপূর্ণ স্থান আপাতত ৩২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে আরো ৬৮টি ক্যামেরা স্থাপন করা হবে। এতে করে প্রায় ২০৩ বর্গকিলোমিটার আয়তনের সিটি কর্পোরেশন এলাকার অপরাধ নিয়ন্ত্রণসহ বিভিন্ন অপরাধে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে সনাক্ত করা সহজ হবে। তখন পুলিশও প্রযুক্তিনির্ভর তদন্ত করে মানুষকে দ্রুত আইনি সেবা দিতে পারবে।
আরপিএমপি কমিশনার বলেন, আমি চাই শান্তিময় নিরাপদ নগরী উপহার দিতে আর মেয়র চান পরিচ্ছন্ন বসবাসযোগ্য নগরী। সংযোজিত নতুন সিসিটিভি ক্যামেরার মাধ্যমে সড়কে থাকা পুলিশের কেউ দায়িত্ব অবহেলা করলে চিন্থিত করা যাবে। এছাড়া কন্ট্রোলরুম থেকে সিসিটিভি পর্যবেক্ষণ করে সড়কে শৃঙ্খলা ফেরানো মনিটরিংয়ের মাধ্যমে কোথাও কোন অপরাধ সংঘটিত হলে দ্রুত অপরাধীকে সনাক্ত করা সম্ভব হবে।
এ সময় উপস্থিত ছিলেন রসিক প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, কাউন্সিলর সেকেন্দার আলী, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিশনাল ডিআইজি) মোহাম্মদ আবু সুফিয়ান, উপ-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টাস) মহিদুল ইসলাম প্রমুখ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *