মুম্বাইয়ে হোটেলে অজি ক্রিকেটার ডিন জোন্সের মৃত্যু

খেলা

স্পোর্টস ডেস্ক.

অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার এবং বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় ধারাভাষ্যকার ডিন জোন্স হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি চলতি মৌসুমের আইপিএলে ধারাভাষ্য দেওয়ার জন্যও স্টার স্পোর্টসের সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন।

সেজন্য মুম্বাইয়ে এসে একটি পাঁচ তারকা হোটেলে অবস্থান করছিলেন। সেখানেই হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি। তার বয়স হয়েছিল ৫৯ বছর। ডিন জোন্সের মৃত্যুর বিষয়টি স্টার স্পোর্টস কর্তৃপক্ষ এক বিবৃতি দিয়ে নিশ্চিত করেছে।

স্টার স্পোর্টস বিবৃতিতে জানিয়েছে, খুব দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, ডিন জোন্স না ফেরার দেশে চলে গেছেন। হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে। এই মর্মান্তিক সময়ে আমরা তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি এবং তাদের পাশে থাকার চেষ্টা করছি। তার মরদেহের প্রয়োজনীয় ব্যবস্থা করার জন্য আমরা ভারতে অবস্থিত অস্ট্রেলিয়ার হাই কমিশনের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছি।

ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, সকাল ১১টায় নাস্তা শেষ করে আইপিএলের ধারাভাষ্যের ব্রিফিংয়ে যোগ দেন জোন্স। সেখানে অন্যান্য সতীর্থদের সঙ্গে দাঁড়িয়ে আলাপ করছিলেন। এরপর হুট করেই মেঝেতে পড়ে যান তিনি। দ্রুতই সেখান থেকে তাকে হরিকিশনদাস হাসপাতালে নেওয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানান, পথেই তার মৃত্যু হয়েছে।

ডিন জোন্স তার আন্তর্জাতিক ক্যারিয়ারে ৫২টি টেস্ট খেলেছেন। ৪৬ গড়ে রান করেছেন ৩ হাজার ৬৩১। টেস্ট ক্যারিয়ারে ১১ সেঞ্চুরি ও ১৪ ফিফটি লিখিয়েছেন তিনি। জোন্স অস্ট্রেলিয়ার ওয়ানডে ক্রিকেটে বিপ্লব এনেছেন বলে মনে করা হয়।

দেশের জার্সিতে ১৬৪ ওয়ানডেতে ৬ হাজার ৬৮ রান করেছেন তিনি। গড় ৪৪.৬১। ওই ফরম্যাটে তার ৪৬টি ফিফটির সঙ্গে সেঞ্চুরি আছে পাঁচটি। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৯ হাজারের বেশি রান তার। লিস্ট ‘এ’ ক্রিকেটে করেছেন ১০ হাজার রান। ক্রিকেটার হিসেবে যেমন তেমনি ধারাভাষ্যকার হিসেবে অনেক সুনাম কুড়িয়েছেন ডিন জোন্স।  তার মৃত্যুতে বিরাট কোহলি, বিরেন্দ্র শেবাগ, রবি শাস্ত্রী, ইরফান পাঠান, জিমি নিশাম, শেখর ধাওয়ানসহ আইপিএলের দল চেন্নাই সুপার কিংস, কিংস ইলেভেন পাঞ্জাব কর্তৃপক্ষ শোক প্রকাশ করেছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *