ভারতে অধিবেশন শুরুর প্রথম দিন করোনায় আক্রান্ত ২৫ সাংসদ

আন্তর্জাতিক

ইন্টা: ডেস্ক.

ভারতে সংসদ অধিবেশন শুরুর প্রথম দিন সোমবার বাধ্যতামূলক করোনাভাইরাস পরীক্ষায় ২৫ জন সংসদ সদস্যের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে লোকসভার সতেরজন ও রাজ্যসভার আটজন সদস্য সংসদ। খবর এনডিটিভির।

লোকসভায় করোনায় আক্রান্তদের মধ্যে বিজেপির সর্বাধিক ১২ জন, ওয়াইএসআর কংগ্রেসের দু’জন এবং  শিবসেনা, ডিএমকে ও আরএলপি’র একজন করে সংসদ সদস্য রয়েছেন। রাজ্যসভার ৮ সাংসদের মধ্যে কোন দলের কতোজন রয়েছেন, সে বিষয়ে জানা যায়নি।

সূত্র জানিয়েছে, সংসদ সদস্যরা ছাড়াও লোকসভা ও রাজ্যসভার কর্মকর্তা ও সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের মধ্যে যারা সংসদে উপস্থিত থাকার আবেদন জানিয়েছিলেন— গত ১২ সেপ্টেম্বর তাদের সবার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল। আরটিপিসিআর পদ্ধতিতে নমুনা পরীক্ষায় তাদের মধ্যে ২৫ সাংসদসহ ৫৬ জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

সোমবার বিজেপি সাংসদ মীনাক্ষী লেখি এক টুইটে নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়ে লিখেছেন, ‘পার্লামেন্টে নিয়মিত করোনা ও জিনোম পরীক্ষায় আমার পজিটিভ রিপোর্ট এসেছে। আমি বর্তমানে ভালো আছি। সম্প্রতি যারা আমার সংস্পর্শে এসেছেন তাদের সবাইকে করোনা পরীক্ষা করানোর জন্য অনুরোধ করছি। আমরা একত্রে লড়াই করব এবং করোনাকে পরাজিত করব।’

এর আগে দেশটির সাতজন কেন্দ্রীয় মন্ত্রী এবং ২৫ জন সাংসদ ও বিধায়ক করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাদের মধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আছেন, যিনি সংসদের অধিবেশন শুরুর আগে পূর্ণাঙ্গ মেডিকেল চেক আপ করিয়েছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *