বিশ্বে করোনায় মৃত্যু ১০ লাখ ১২ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক

ইন্টা: ডেস্ক.

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৮ লাখ ছাড়িয়েছে। আর বিশ্বে করোনায় মৃত্যু ছাড়িয়েছে ১০ লাখ ১২ হাজার।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৮ লাখ ৮০ হাজার ৮৯৬ জন। আর বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ১০ লাখ ১২ হাজার ৯৬৪ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭২ লাখ ৩২ হাজার ৮২৩ জন। আরা মারা গেছে ২ লাখ ৬ হাজার ৯১৮ জন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৮ লাখ ১০ হাজার ৯৩৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪৩ হাজার ৯৫২ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬২ লাখ ২৫ হাজার ৭৬৩ জন। আর মৃত্যু হয়েছে ৯৭ হাজার ৪৯৭ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান নয় নম্বরে। মেক্সিকোতে বৃহস্পতিবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৭ লাখ ৪৩ হাজার ২১৬ জন এবং মৃত্যু হয়েছে ৭৭ হাজার ৬৪৬ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১৪তম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৫৫ হাজার ৮৪৬ জন এবং মৃত্যু হয়েছে ৪২ হাজার ২৩৩ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *