বিশাল ব্যবধানে হারল ভারত

খেলা

স্পোর্টস ডেস্ক.

ইংল্যান্ডের বিপক্ষে চেন্নাই টেস্টে বিশাল পরাজয় বরণ করেছে স্বাগতিক ভারত। ম্যাচের পঞ্চম দিনের দুই সেশনেই ইংলিশরা ম্যাচ জিতে নিয়েছে ২২৭ রানের ব্যবধানে। ঘরের মাঠে কখনই এত বড় ব্যবধানে হারেনি ভারত। ৪২০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে চতুর্থ উইকেটে ভারত মাত্র ১৯২ রানে অল-আউট হয়। ৪ উইকেট নিয়ে শেষ ইনিংসের সেরা জ্যাক লিচ। ম্যাচসেরা হয়েছেন ডাবল সেঞ্চুরিয়ান ইংলিশ অধিনায়ক জো রুট।

প্রথম ইনিংসে ভারতকে চাইলেই ফলোঅন করাতে পারত ইংল্যান্ড। কিন্তু সেটা তারা না করে আবার ব্যাটিংয়ে নামে। ইংলিশদের দ্বিতীয় ইনিংস শেষ হয় ১৭৮ রানে। ভারতের টার্গেট দাঁড়ায় ৪২০। ঘূর্ণি উইকেটে পঞ্চম দিনে এই রান তাড়া করে জয় অসম্ভব ব্যাপার ছিল। বাস্তবেও তাই হয়েছে। ১ উইকেটে ৩৯ রান নিয়ে গতকাল চতুর্থ দিন শেষ করেছিল ভারত। আজ উইকেট পতনের ধারা অব্যাহত ছিল।

রোহিত শর্মা ১২ রানে আউট হলেও আরেক ওপেনার শুভমান গিল ৮৩ বলে ৫০ রান করেন। ‘টেস্ট স্পেশালিস্ট’ খ্যাত চেতেশ্বর পূজারা আজ ব্যর্থ। আউট হয়েছেন মাত্র ১৫ রানে। তবে অধিনায়ক বিরাট কোহলি অনেক্ষণ লড়ে গেছেন। সপ্তম উইকেটে রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে গড়েছেন পঞ্চাশোর্ধ জুটি। ৮ম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে কোহলির সংগ্রহ ছিল ১০৪ বলে ৭২ রান। ৬ ব্যাটসম্যান দুই অংক ছুঁতে পারেননি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *