প্রথম ইনিংস বাঁচিয়ে রাখল বাংলাদেশ

খেলা

ক্রীড়া ডেস্ক.
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিন টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ। ২২২ রানে ৩ উইকেট। সেখান থেকে ২৩৫ রান তুলতেই নেই ৭ উইকেট। সেই হিসেবে ১৩ রানের মধ্যে মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ ও সাকিব আল হাসানের বিদায় হয়। ফলে মনে হচ্ছিল টাইগারদের জন্য তিনশ রান অনেক দূরের পথ। সেই পথ কী অতিক্রম করতে পারবে তো বাংলাদেশ? নাঈম-তাইজুলের ব্যাটে উত্তর মিললো সেই প্রশ্নের। অর্থাৎ বাংলাদেশ শেষপর্যন্ত ৮ উইকেটে ৩১৫ রান করলো।
বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।
ইনিংসের প্রথম ওভারেই শূন্য রানে ফিরেন সৌম্য। এরপর দ্বিতীয় উইকেটে ইমরুল-মুমিনুল শত রানের জুটি গড়েন। তবে প্রথম সেশনেই ৪৪ রান করে বিদায় নেন ইমরুল।
এরপর মিঠুনকে নিয়ে তৃতীয় উইকেটে ৪৮ ও সাকিবকে নিয়ে চতুর্থ উইকেটে ৬৯ রান যোগ করেন মুমিনুল। এর মধ্যে টেস্ট ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। চতুর্থ উইকেটে মুমিনুল-সাকিব জুটি অবিচ্ছিন্ন থেকে দ্বিতীয় সেশন শেষ করেন।
তবে তৃতীয় সেশনে হঠাৎ ওয়েস্ট ইন্ডিজের গ্যাব্রিয়েল ঝড়ে ম্যাচের অবস্থা পাল্টে যায়। সেঞ্চুরিয়ান মুমিনুল ও সাকিবসহ পরপর চার উইকেট তুলে নেন তিনি। এতে হঠাৎ ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় ক্যারিবীয়দের হাতে। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে মুমিনুল ১২০ ও সাকিব ৩৪ রান করেন।
মুশফিক করেন করেন ৪ রান। মিরাজের ব্যাটে আসে ২২ রান। আর জীবনের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা নাঈম ২৪ ও তাইজুল ৩২ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন নবম উইকেটে গড়েছেন ৫৬ রানের জুটি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *