ট্রাম্পের কাছে ফিলিস্তিনের ন্যায্য সমাধান চেয়েছেন বাদশাহ সালমান

আন্তর্জাতিক

ইন্টা: ডেস্ক.

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে ২০০২ সালের আরব পিস ইনিশিয়েটিভ অনুযায়ী ফিলিস্তিনের বিষয়ে সুষ্ঠু ও স্থায়ী সমাধান চেয়েছেন।

যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় আরব আমিরাত ইসরাইলের সাথে সম্পর্ক স্বাভাবিক করার ঘোষণা দেয়ার পর এই দুই নেতা টেলিফোনে কথা বলার সময় বাদশাহ এই কথা বলেন। সোমবার দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এ সংবাদ দিয়েছে। খবর আল জাজিরার

মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের শান্তি প্রচেষ্টার প্রশংসা করে বাদশাহ সালমান বলেন, সৌদি আরব আরব পিস ইনিশিয়েটিভের ওপর ভিত্তি করে ফিলিস্তিনের বিষয়ে সুষ্ঠু ও নিরপেক্ষ সমাধান দেখতে চায়।

আরব পিস ইনিশিয়েটিভ উদ্যোগের আওতায় আরব দেশগুলো ইসরাইলকে প্রস্তাব দিয়েছিল যে, ফিলিস্তিনকে স্বীকৃতি দিয়ে রাষ্ট্রীয় চুক্তির মাধ্যমে সম্পর্ক স্বাভাবিক করবে ইসরাইল। এছাড়া ১৯৬৭ সালের মধ্যপ্রাচ্য যুদ্ধে ইসরাইলের দখলকৃত ফিলিস্তিনি অঞ্চল ছেড়ে চলে গেলে ইসরাইলের সাথে আরব রাষ্ট্রগুলো সম্পর্ক স্বাভাবিক করবে। হোয়াইট হাইজের মুখপাত্র বলেন, কথোপকথেনের সময় বাদশাহ সালমানের এই সিদ্ধান্তকে ট্রাম্প স্বাগত জানিয়েছে। এসময় তারা আঞ্চলিক নিরাপত্তা নিয়ে কথা বলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *