ট্রাম্পের অবস্থা ‘অত্যন্ত গুরুতর’ : হোয়াইট হাউজ

আন্তর্জাতিক

ইন্টা: ডেস্ক.

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের পরস্পরবিরোধী তথ্য দিয়েছে হোয়াইট হাউজ। সরকারি চিকিৎসক গতকাল ট্রাম্পের অবস্থা উন্নতির দিকে বলে জানালেও, হোয়াইট হাউজ জানিয়েছে, তার অবস্থা ‘অত্যন্ত গুরুতর’—আগামী ৪৮ ঘণ্টা সঙ্কটজনক হতে চলেছে।

করোনায় আক্রান্ত হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ২ অক্টোবর, শুক্রবার ওয়াশিংটনের নিকটবর্তী মেরিল্যান্ডের ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়ে ৭৪ বছর বয়সী ডোনাল্ড ট্রাম্পকে। পরদিন রাষ্ট্রপতির সরকারি চিকিৎসক শন কোনলি জানিয়েছিলেন, ট্রাম্পের স্বাস্থ্য নিয়ে তিনি অত্যন্ত সন্তুষ্ট, বৃহস্পতিবার তাঁর সামান্য সর্দি কাশি আর ক্লান্তি ছিল। সে সব সেরে যাওয়ার দিকে থাকার তার অবস্থার উন্নতি হয়েছে।

তবে হোয়াইট হাউসের বিবৃতিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাষ্ট্রপতির অঙ্গপ্রত্যঙ্গের অবস্থা অত্যন্ত গুরুতর হয়ে পড়েছে। আগামী ৪৮ ঘণ্টা সঙ্কটজনক হবে। কবে তিনি সম্পূর্ণ সেরে উঠবেন স্পষ্ট নয়।

এর আগে গত ২ অক্টোবর, শুক্রবার বিকালে ট্রাম্প ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারের উদ্দেশে হোয়াইট হাউজ ত্যাগ করেন। স্যুট ও মাস্ক পরে প্রেসিডেন্টকে বহনকারী বিশেষ হেলিকপ্টার মেরিন ওয়ান-এ উঠার সময় সাংবাদিকদের উদ্দেশ্যে হাত নাড়লেও কারো সাথে কথা বলেননি তিনি।

এদিকে আগামী কয়েকদিন সামরিক হাসপাতালে স্থাপিত একটি দপ্তর থেকে ডোনাল্ড ট্রাম্প অফিসিয়াল দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছে হোয়াইট হাউজ।

এর আগে শুক্রবার সকালে এক টুইট বার্তায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তিনি নিজে ও তার স্ত্রী ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের শরীরে করোনার সংক্রমিত হওয়ার তথ্য জানান। ওই টুইটে ট্রাম্প জানান, মিলানিয়া এবং তার শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। তারা দু’জনেই এখন কোয়ারেন্টাইনে আছেন। একইসঙ্গে তাদের সুস্থ হওয়ার জন্য সব ধরনের প্রক্রিয়া শুরু হয়েছে। তারা দু’জন এক সঙ্গে সুস্থ হয়ে উঠবেন বলেও আশা প্রকাশ করেন ট্রাম্প।

বাংলা/এসএ/

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *