জন্মদিনে যে বিশেষ কাজটি করছেন জাহিদ হাসান

বিনোদন

বিনোদন ডেস্ক.

জীবনের ৫৩টি বসন্ত কাটিয়ে আজ ৫৪ বছরে পা রাখলেন দেশের জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। দিনটি কিভাবে কাটছে এ অভিনেতার। কিভাবে উদযাপন করছেন জন্মদিন। এ প্রশ্নের উত্তর জানতেই যোগাযোগ করা হয় তার সঙ্গে।

সমকালকে জাহিদ হাসান বলেন, ঘটা করে কখনই জন্মদিন পালন করেননি তিনি। ব্যতিক্রম হচ্ছেনা এবারও। তবে বছরজুড়ে শুটিং নিয়ে ব্যস্ততা থাকলেও অতীতে জন্মদিনে শুটিং রাখেন না তিনি।

কিন্তু এবারের জন্মদিন ব্যতিক্রমভাবে কাটছে তার। পরিবার নয় শুটিংয়ের ফ্লোরে সহকর্মীদের সঙ্গে কাজের ব্যস্ততায় কাটছে দিনটি। বিটিভির ‘পিছুটান’ নামের একটি নাটকের শুটিং করছেন তিনি। অভিনয়ের পাশাপাশি নাকটি পরিচালনাও করছেন জাহিদ হাসান।

জাহিদ হাসান বলেন, জন্মদিনে বিটিভির একটি ধারাবাহিক নাটকের শুটিং করছি। অনেক বছর পর সহকর্মীদের সঙ্গে জন্মদিনের আনন্দ ভাগাভাগি করেছি। সবার সঙ্গে হাসি-আনন্দেই কাটছে দিনটি।

বিটিভির বহু নাটকে অভিনয় করলেও ‘পিছুটান’ এর মাধ্যমে এবারই প্রথমবার বিটিভির কোন নাটকের নির্মাতা হিসেবে কাজ করছেন। নাটকটি রচনা করেছেন জাকির হোসনে উজ্জ্বল। নাকটটি নির্মাণ করতে গিয়ে বেশ স্মৃতিকাতর হয়ে যাচ্ছেন জাহিদ হাসান।

বললেন, একসময় বাংলাদেশ টেলিভিশনের বেশির ভাগ নাটক ছিল দর্শকপ্রিয়। আমার অভিনয় ক্যারিয়ার শুরু হয়েছিল বিটিভির নাটকের মাধ্যমে। এই চ্যানেলের সঙ্গে অসংখ্য কাজের স্মৃতি আছে। বেসরকারি চ্যানেল চালু পর বিটিভিতে কম কাজ করছি। অভিনয় মাঝে মধ্যে করলেও এ চ্যানেলের জন্য এই প্রথম নাটক পরিচালনা করছি। বিষয়টি আমার জন্য সম্মানের। অনেক আনেন্দর। এ নাটকের মাধ্যমে অনেক নতুন পুরনো শিল্পী বিটিভি’র ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন।

জাহিদ হাসান ১৯৬৭ সালের আজকের এই দিনে সিরাজগঞ্জ শহরে জন্মগ্রহণ করেন তিনি। ৯০ দশক থেকে দেশের প্রথমসারির অভিনেতাদের একজন তিনি। সে সময় হুমায়ূন আহমেদ পরিচালিত একটি টেলিফিল্মে মফিজ নামের একটি পাগলের চরিত্রে অভিনয় করে বাজিমাত করেছিলেন। হুমায়ূন আহমেদ পরিচালিত টেলিফিল্ম নক্ষত্রের রাত, মন্ত্রী মহোদয়ের আগমন, সমুদ্র বিলাস প্রাইভেট লিমিটেড, আজ রবিবার তাকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে আসে।

চলচ্চিত্রেও সফল জাহিদ হাসান। ১৯৮৬ সালে আব্দুল লতিফ বাচ্চু পরিচালিত ‘বলবান’ ছবি দিয়ে তার অভিষেক ঘটে। এরপর কাজ করে প্রশংসা পেয়েছেন মোস্তফা সরায়ার ফারুকীর ‘মেড ইন বাংলাদেশ’, মোস্তফা কামাল রাজের ‘প্রজাপতি’, হুমায়ুন আহমেদের ‘আমার আছে জল’, ‘শ্রাবণ মেঘের দিন’, তৌকীর আহমেদের ‘হালদা’, গোলাম সোহরাব দোদুলের ‘সাপলুডু’ সিনেমায়। তার অভিনীত ‘শনিবার বিকেল’ সিনেমাটিও রয়েছে মুক্তির অপেক্ষায়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *