চট্টগ্রামে সিনেমা হল ও সুতার গুদামে আগুন

চট্টগ্রাম

বার্তা ডেস্ক.
চট্টগ্রামে একটি সুতার গুদাম এবং সিনেমা হলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার চট্টগ্রাম নগরীর চাক্তাই চামড়ার গুদাম এলাকায় পূরবী বিজয় এন্ড ব্রাদার্স গুদাম ও পূরবী সিনেমা হলে এ ঘটনা ঘটে। তবে অগ্নিকাণ্ডে কেউ হতাহত হননি। অগ্নিকাণ্ডের সূত্রাপাত ও ক্ষতির পরিমাণ জানা যায়নি। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিটের ১৭টি গাড়ি প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
ফায়ার সার্ভিসের চট্টগ্রাম অঞ্চলের উপ-সহকারী পরিচালক জসিম উদ্দিন সমকালকে বলেন, বিকাল পৌনে ৪টার দিকে পূরবী সিনেমা হল সংলগ্ন এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চন্দনপুরা, নন্দনকানন, লামা বাজার, বন্দর ও আগ্রাবাদ ফায়ার স্টেশনের ১৭টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনে। তবে আগুন লাগার কারণ জানা যায়নি। তদন্ত করে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে।
বিজয় এন্ড ব্রাদার্স গুদামের মালিক বিজয় বড়ুয়া জানান, ‘গুদামে কোটি টাকার উপরে মালামাল ছিল। অগ্নিকাণ্ডে অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে।
অগ্নিকাণ্ডে গুদামে থাকা অনেক সুতার বান্ডিল পুড়ে গেছে। গুদাম থেকে আগুন পূরবী সিনেমা হল ও আশাপাশে ছড়িয়ে পড়ে।
কর্ণফুলী নদীর তীরবর্তী চাক্তাই চামড়া গুদাম এলাকায় ওই সিনেমা হলের পেছনের মাঠে সাগরে মাছ ধরার জাল তৈরির সুতার স্তুপ থাকে। এলাকাটির আশেপাশে বেশিরভাগ দোকানে এসব সুতা ও জাল বিক্রি হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *