কুমিল্লায় ব্যবসায়ী হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম

বার্তা ডেস্ক.

কুমিল্লার লাকসামে তিন ব্যবসায়ীকে জবাই করে হত্যার ঘটনায় ৫ আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। বুধবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক নূরনাহার বেগম শিউলী এই রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জেলার লাকসাম শ্রীয়াং এলাকার আব্দুল কাদেরের (চোরা কাদের) ছেলে আব্দুর রহমান (২৫), ইয়াকুব আলীর ছেলে শহিদুল্লাহ সহিদ (২৭), আবদুল মান্নানের ছেলে ফারুক হোসেন (৩০), সেলিমের ছেলে রাসেল (৩০) এবং মোহাম্মদ উল্লাহর ছেলে স্বপন (৩০)। দণ্ডপ্রাপ্ত আসামিদের সবাই পলাতক রয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০০৭ সালের ৬ জানুয়ারি রাতে জেলার লাকসাম উপজেলার শ্রীয়াং বাজারে দোকান বন্ধ করে কাঁচামাল ব্যবসায়ী উত্তম দেবনাথ (২৭), পরীক্ষিত দেবনাথ (১২) এবং পান ব্যবসায়ী বাচ্চু মিয়া (৩৫) ভ্যান যোগে বাড়ি ফিরছিলেন। রাত ১২টার সময় লাকসামের শ্রীয়াং ও রাজাপুর রাস্তার বদিরপুকুর নামক স্থানে পৌঁছলে আসামিরা ডাকাত পরিচয়ে ১৪শ’ টাকার জন্য রাস্তার পাশে ফসলি জমিতে নিয়ে তিনজনকে গলা কেটে হত্যা করে।

নিহত সহোদর উত্তম দেবনাথ (২৭) ও পরীক্ষিত দেবনাথ (১২) জেলার মনোহরগঞ্জ উপজেলার প্রতাপপুর গ্রামের মণিন্দ্র দেবনাথের ছেলে এবং বাচ্চু মিয়া লাকসাম উপজেলার জগতপুর গ্রামের সামছুল হকের ছেলে। এ ঘটনায় ওই বছরের ৭ জানুয়ারি নিহত বাচ্চু মিয়ার ছোট ভাই কবির হোসেন বাদী হয়ে লাকসাম থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ ১০ মাস তদন্ত শেষে লাকসাম থানা পুলিশ ৫ জনকে আসামি করে আদালতে একটি অভিযোগপত্র দাখিল করেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *