কুবিতে বন্ধের দিনেও শিক্ষার্থীদের বাস চালুর দাবি

চট্টগ্রাম

কুবি প্রতিনিধি.

কুমিল্লা শহর থেকে প্রায় ১১ কিলোমিটার দূরে কোটবাড়িতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় অবস্থিত। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যাম্পাসে যাতায়াতের জন্য রয়েছে নিজস্ব বাস সার্ভিস। ক্যাম্পাস খোলার সময় শিক্ষার্থীদের জন্য বাস চলাচল করলেও বন্ধের দিন শিক্ষার্থীদের পোহাতে হয় অনেক ভোগান্তি। বন্ধের দিনে বিশ্ববিদ্যালয়ের বাস সার্ভিস চালু করা এখন সময়ের দাবি বলে মনে করেন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো ও ক্যাম্পাসের আশেপাশে মেসে থাকা অধিকাংশ শিক্ষার্থী শহরে টিউশনি করতে যায়। ক্যাম্পাস খোলার সময় বাস চলাচল করায় তারা সহজেই শহরে যেতে পারেন। কিন্তু বন্ধের দিনে বিশ্ববিদ্যালয়ের বাস চালু না থাকায় শিক্ষার্থীদের অনেক দুর্ভোগ পোহাতে হয়।

কাজী নজরুল হলের আবাসিক শিক্ষার্থী বিল¬াল হোসেন বলেন,টিউশনি করানোর জন্য বন্ধের দিনে শহরে যেতে হয়। বিশ্ববিদ্যালয়ের বাস বন্ধের দিন না থাকার কারণে অনেক সমস্যা হয় আমাদের।

বিশ্ববিদ্যালয়ে নিয়মিত সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে ১৪ টি সাংস্কৃতিক সংগঠন। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা নিজেদের পকেটের টাকা খরচ করে সংগঠনের কাজ করে থাকেন। ক্যাম্পাস বন্ধের দিন সাংস্কৃতিক কর্মীদের শহর থেকে ক্যাম্পাসে আসতে প্রতিদিন প্রায় ১’শ টাকা খরচ করতে হয়।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন কমিটির আহবায়ক ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক স্বপন চন্দ্র মজুমদার বলেন, সাধারণ শিক্ষার্থীরা যদি পরিবহন কমিটির কাছে লিখিত আবেদন করে তাহলে বন্ধের দিনে বাস চালু করার বিষয়টি বিবেচনা করা হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *