আদালতের নির্দেশ অমান্য করে স্থাপনা নির্মাণ

রংপুর

কুড়িগ্রাম প্রতিনিধি.

কুড়িগ্রামে আদালতের নির্দেশ অমান্য করে চলছে স্থাপনা নির্মাণ কাজ। যে কোন মহুর্তে ঘটতে পারে রক্তক্ষয়ী সংঘর্ষ। সংঘর্ষ এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর জরুরি হস্তক্ষেপ কামনা করছে এলাকাবাসী।

জানা গেছে, কুড়িগ্রাম পৌরসভা এলাকার চর কুড়িগ্রাম গ্রামের অসহায় দিনমজুর সফিকুল ইসলাম শফির পৈত্রিক সূত্রে পাওয়া কুড়িগ্রাম বীর প্রতীক তারামন বিবি মোড়স্থ পশ্চিম দিকের ৮ শতক জমির দখল পূর্বক স্থাপনা নির্মাণ করতে আসে বিবাদী পক্ষ আমিনুল ইসলাম, ভুট্টু মিয়া, আকতারুল ইসলাম, বাবু মিয়া গং। এ সময় বাদী শফিকুল ইসলাম বাঁধা প্রদান করার চেষ্টা করলে বিবাদী পক্ষ চড়াও হয়। পরে শফিকুল ইসলাম শফি নিরুপায় হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। যার পিটিশন নং-৯২/২০১৮ইং। পরবর্তীতে বিজ্ঞ আদালতে উক্ত বিবদমান জমিতে ১৪৪ ধারা জারি করেন। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গত ১১ নভেম্বর সকালে বিবদমান জমিতে বিবাদীগণ অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে।

বিবাদী মোঃ আমিনুল ইসলাম বলেন-আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও স্থাপনা নির্মাণ করা যাবে। এতে কোনো সমস্যা হবে না।

অপরদিকে, বাদী মোঃ সফিকুল ইসলাম শফি জানান, বিবদমান জমির মামলা এখনো আদালতে নিষ্পত্তি না হওয়া সত্ত্বেও গায়ের জোরে হুমকি-ধামকি প্রদান করে স্থাপনা নির্মাণ করায় আমি নিরুপায় হয়ে পড়েছি।

স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ওয়ালিউর রহমান চঞ্চল জানান, আমি যতটুকু জানি বিবাদী পক্ষ বিবদমান জমির পার্শ্বে খাস জমি লিজ নিয়েছে। বাদী শফিকুল ইসলাম শফির জমি দখল নেয়ার কোনো সুযোগ নেই। তবে কাগজপত্র যাচাই করলে প্রকৃত সত্য উদ্ঘাটন হবে আশা করি।

এ ব্যাপারে থানার মামলার তদন্তকারী এএসআই প্রাণকৃষ্ণ এর সঙ্গে কথা হলে তিনি জানান, নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ায় বিবাদীগণ স্থাপনা নির্মাণ করছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *