আইরিশদের গুঁড়িয়ে দিয়ে সিরিজ জিতল বাংলাদেশ

খেলা

স্পোর্টস ডেস্ক.

বাংলাদেশ ইমার্জিং দলের কাছে পাত্তাই পেল না আয়ারল্যান্ডের এ দল। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৪-০ ব্যবধানে জয় পেল স্বাগতিকরা। সিরিজের প্রথম ম্যাচটি শুরু হয়েও আইরিশ ক্রিকেটারের করোনা পজিটিভ হওয়ার সংবাদে শেষ পর্যন্ত পরিত্যক্ত হয়।

রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশ দলকে আগে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় আয়ারল্যান্ড। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই সময়ের ব্যবধানে উইকেট হারায় বাংলাদেশ দল।

তবে ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে একাই লড়াই করে যান ওয়ানডাউনে ব্যাটিংয়ে নামা মাহমুদুল হাসান জয়। তার সেঞ্চুরিতে ভর করে ৪৯.৪ ওভারে ২৬০ রানে অলআউট হয় স্বাগতিকরা।

দলের হয়ে ১৩৫ বলে ৯টি চার ও তিন ছক্কায় ১২৩ রান করেন জয়। এছাড়া ৪১ রান করেন ওপেনার আনিসুল ইসলাম ইমন। ৩৩ রান করেন মাহিদুল ইসলাম অঙ্কন।

টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে মাত্র ৭ রানে ওপেনার জেরেমি লালোরের উইকেট হারানো আয়ারল্যান্ড এক উইকেটে করে ১০৪ রান। দ্বিতীয় উইকেটে মার্ক অ্যাডায়ারকে সঙ্গে নিয়ে ৯৭ রানের জুটি গড়েন ওপেনার স্টেফেন ডোনি।

এরপর আইরিশ ব্যাটসম্যানদের চাপের মধ্যে রাখেন সাইফ হাসান, তানভির ইসলাম ও শফিকুল ইসলামরা। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৫ রানে ইনিংস গুটায় আয়ারল্যান্ড এ দল।  আইরিশদের হয়ে সর্বোচ্চ ৮১ রান করেন স্টেফেন ডোনি, ৪৫ রান করেন মার্ক অ্যাডিয়ার। ৩৫ রান করেন নিল রক।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ: ৪৯.৪ ওভারে ২৬০/১০ (মাহমুদুল হাসান ১২৩, ইমন ৪১, মাহিদুল ৩৩; মার্ক অ্যাডিয়ার ৩/২৭)।
আয়ারল্যান্ড: ৫০ ওভারে ২৫৫/৯ (স্টেফেন ৮১, মার্ক অ্যাডিয়ার ৪৫; সাইফ হাসান ৩/৩১, তানভির ২/৩৯, শফিকুল ২/৫৭)।
ফল: বাংলাদেশ ইমার্জিং দল ৫ রানে জয়ী।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *